OrdinaryITPostAd

আসল এলোভেরা জেল চেনার উপায়

আসল এলোভেরা জেল চেনার উপায় আমাদের প্রত্যেকের ই জানা উচিত। কেননা আসল এলোভেরা জেল চেনার উপায় জানা থাকলে আমরা নকল অ্যালোভেরা জেল কেনা হতে বিরত থাকতে পারব। এজন্য যারা অ্যালোভেরা জেল ব্যবহার করেন তাদের প্রত্যেকের ই আসল এলোভেরা জেল চেনার উপায় সম্পর্কে ধারণা থাকতে হবে। 

আসল এলোভেরা জেল চেনার উপায় ছাড়াও আপনাদের আরো কিছু প্রশ্নের উত্তর দিবো। এগুলো হলো কোন এলোভেরা জেল ভালো, এলোভেরা জেল এর দাম কত, এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম, অ্যালোভেরা জেল বানানোর পদ্ধতি, অ্যালোভেরা জেল এর উপকারিতা, মুখে এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম তা সম্পর্কে। মুখে এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম, এলোভেরা জেল এর দাম কত তা জানতে শেষ পর্যন্ত পড়ুন।

পেজ কনটেন্ট সূচিপত্র: আসল এলোভেরা জেল চেনার উপায় 

অ্যালোভেরা জেল এর উপকারিতা

অ্যালোভেরা জেল এর উপকারিতা বলে শেষ করার মতো নয়। আমাদের ত্বকের যত্ন হোক কিংবা চুলের যত্ন ই হোক অ্যালোভেরা জেল এর উপকারিতা রয়েছে অনেক। অ্যালোভেরা জেল এর উপকারিতা  রূপচর্চার সব ক্ষেত্রেই রয়েছে। অ্যালোভেরা জেল এর উপকারিতা সম্পর্কে আসলে বর্তমানে জানে না এমন লোক খুব কম ই রয়েছে। তারপর ও যারা অ্যালোভেরা জেল এর উপকারিতা গুলো জানতে চেয়েছেন তাদের জন্য নতুন করে অ্যালোভেরা জেল এর উপকারিতা লিখেছি।

তাই আজকে শুরুতেই অ্যালোভেরা জেল এর উপকারিতা সম্পর্কে জানবো। অ্যালোভেরা জেল ব্যবহার করার আগে আপনার অ্যালোভেরা জেল এর উপকারিতা গুলো জানতে হবে। চলুন তাহলে অ্যালোভেরা জেল এর উপকারিতা গুলো সম্পর্কে জেনে নিই। অ্যালোভেরা জেল এর উপকারিতা:

  • ত্বকের ভেতর থেকে লাবণ্যতা এবং উজ্জ্বলতা এনে দেয় 
  • চুলের গোড়া মজবুত করে 
  • চুল পড়া রোধ করে 
  • নতুন চুল গজাতে সাহায্য করে 
  • চুলকে সিল্কি এবং শাইনিং করে 

আরো পড়ুন: চুল ঘন করার উপায় ৭ দিনে - চুল পড়া বন্ধ করার উপায়

অ্যালোভেরা জেল এর উপকারিতা গুলো আশাকরি আপনি এতক্ষনে বুঝতে পেরেছেন। অ্যালোভেরা জেল এর উপকারিতা ছাড়াও এরপর আরো জানতে পারবেন এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম এবং মুখে এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম সম্পর্কে, আসল এলোভেরা জেল চেনার উপায়, অ্যালোভেরা জেল বানানোর পদ্ধতি, কোন এলোভেরা জেল ভালো, এলোভেরা জেল এর দাম কত।

এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম। মুখে এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম 

মুখে এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম রয়েছে অনেক। মুখে এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম গুলোর যেকোনো একটি আপনি নিয়মিত ব্যবহারে আপনার ত্বক হবে লাবণ্যময়। মুখে এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম অনেকেই সঠিক ভাবে জানেন না। মুখে এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম সঠিকভাবে জানতে চাইলে এই ধাপটি আপনাকে পড়তে হবে। চলুন তাহলে দেখে নেই মুখে এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম টি কী। মুখে এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম: 

  • অ্যালোভেরা জেল এর সাথে লেবুর রস মিশিয়ে মুখে লাগান। এরপর ৫ মিনিট পর সাধারণ পানি দিয়ে ধুয়ে ফেলুন
  • অ্যালোভেরা জেল রাতে ঘুমানোর আগে মুখে লাগিয়ে ঘুমান। এরপর সকালে উঠে ধুয়ে ফেলুন। এটি ত্বককে সতেজ রাখবে এবং মেছতা দূর করবে 
  • গোলাপ জলের সাথে অ্যালোভেরা জেল মিশিয়ে লাগিয়ে নিন। এটি নিয়মিত ব্যবহার করলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে 
  • ব্রণের দাগ দূর করার জন্য অ্যালোভেরা জেল এর সাথে মুলতানি মাটি ও চন্দের গুঁড়া মিশিয়ে মুখে লাগিয়ে নিন। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন। এরপর আরো জানতে পারবেন অ্যালোভেরা জেল বানানোর পদ্ধতি। অ্যালোভেরা জেল বানানোর পদ্ধতি গুলো জানতে আমাদের সাথেই থাকুন। 

আরো পড়ুন: কোন ভিটামিন কি কাজ করে? - সকল ভিটামিনের ৫০+ কার্যকারিতা

মুখে এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম গুলো আপনি হয়তো পেয়ে গিয়েছেন। মুখে এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম গুলো পালন করলে আপনার ত্বকের সকল সমস্যা দূর হবে।

অ্যালোভেরা জেল বানানোর পদ্ধতি

বাইরে অ্যালোভেরা জেল না কিনে যদি ঘরে বসে অ্যালোভেরা জেল বানানোর পদ্ধতি গুলো অবলম্বন করা যায় তবে কেমন হয়। অ্যালোভেরা জেল বানানোর পদ্ধতি দিয়ে আপনার গাছের অ্যালোভেরা দিয়ে অ্যালোভেরা বানাতে পারেন। চলুন তাহলে অ্যালোভেরা জেল বানানোর পদ্ধতি গুলো দেখে নেই। অ্যালোভেরা জেল বানানোর পদ্ধতি:

ই ক্যাপ দিয়ে অ্যালোভেরা জেল বানানোর পদ্ধতি 

অ্যালোভেরা পাতা থেকে জেল বের করুন। এরপর এতে ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এই জেল টি ১ সপ্তাহর মতো ব্যবহার করতে পারবেন। 

মধু দিয়ে অ্যালোভেরা জেল বানানোর পদ্ধতি 

অ্যালোভেরা জেল এর সাথে পরিমাণ মতো মধু মেশান। এরপর ২ টি উপকরণ একসাথে ভালো করে মিশিয়ে নিন। এই অ্যালোভেরা জেল টি আপনি প্রায় এক মাসের মতো সংগ্রহ করে রাখতে পারবেন।

ভিটামিন সি ক্যাপসুল দিয়ে অ্যালোভেরা জেল বানানোর পদ্ধতি 

অ্যালোভেরা জেল এর সাথে একটি ভিটামিন সি ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিন। এই জেল টি আপনি প্রায় ২ মাসের মতো সংগ্রহ করে রাখতে পারবেন। 

আরো পড়ুন: গুগল আমার বিয়ে কবে হবে - আপনার বিয়ে কার সঙ্গে হবে

এভাবে অ্যালোভেরা জেল বানানোর পদ্ধতি দিয়ে অ্যালোভেরা বানাতে পারেন। আসল এলোভেরা জেল চেনার উপায়, কোন এলোভেরা জেল ভালো, এলোভেরা জেল এর দাম কত তা সম্পর্কে জানতে আমাদের সাথেই থাকুন।

আসল এলোভেরা জেল চেনার উপায়। কোন এলোভেরা জেল ভালো 

আপনি কি জানেন কোন এলোভেরা জেল ভালো। এলোভেরা জেল তো আমরা অনেকেই ব্যবহার করি কিন্তু অনেকেই জানেন না কোন এলোভেরা জেল ভালো। তাই আজকে তাদের কে বলবো কোন এলোভেরা জেল ভালো। প্রথমেই জানতে পারবেন কোন এলোভেরা জেল ভালো এরপর বলবো আসল এলোভেরা জেল চেনার উপায়। চলুন তাহলে আগে দেখে নিই কোন এলোভেরা জেল ভালো। কোন এলোভেরা জেল ভালো:

কোন এলোভেরা জেল ভালো 

Nature republic Aloe Vera gel টি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এমনকি আমি নিজেও এই পন্যটি ব্যবহার করেছি। তাই আমি জানি এটা কতটা ভালো। তবে এই জেল টির আসল এবং নকল কোনটি তা অনেকেই জানেন না। আজকে আমি কিছু সতর্কবার্তা দিবো যেগুলোর মাধ্যমে আপনি বুঝতে পারবেন আসল এলোভেরা জেল চেনার উপায় কি। চলুন তাহলে আসল এলোভেরা জেল চেনার উপায় কি তা দেখে নিই।

আসল এলোভেরা জেল চেনার উপায় 

আসল জেল টির ওপরে পাশাপাশি ২ টি হলোগ্ৰাফি স্টিকার থাকে। এবং এই স্টিকারটিতে মইনুর লেখা আছে কিনা খেয়াল করবেন। আসল টাতে মইনুর লেখা থাকে। কোন এলোভেরা জেল ভালো তা আশা করি বুঝতে পেরেছেন। পরবর্তীতে এলোভেরা জেল এর দাম কত তা জানতে পারবেন। এলোভেরা জেল এর দাম কত তা জানতে আমাদের সাথেই থাকুন।

এলোভেরা জেল এর দাম কত 

কোম্পানি এবং সাইজ অনুযায়ী এলোভেরা জেল এর দাম ভিন্ন ভিন্ন হয়ে থাকে। এখন জানতে পারবেন এলোভেরা জেল এর দাম কত। এলোভেরা জেল এর দাম কত তা যারা জানতে চেয়েছেন তারা পড়ুন এলোভেরা জেল এর দাম কত। এলোভেরা জেল এর দাম কত চলুন তা দেখে নিই। এলোভেরা জেল এর দাম কত: 

  • Nature republic Aloe Vera gel-300 ml -৫৭০ টাকা 
  • Aloe Vera Soothing repair gel-২৩৫ টাকা
  • Patanjali Saundaraya Aloe Vera face gel-50 ml-১৫১ টাকা 
  • Parachute skin pure Aloe Vera gel-100ml- ১৩৫ টাকা
  • Images Aloe Vera Soothing gel-220 g - ২৮৯ টাকা 

এলোভেরা জেল এর দাম কত তা আশাকরি বুঝতে পেরেছেন।

শেষ কথা: আসল এলোভেরা জেল চেনার উপায়

বন্ধুরা আমাদের আজকের আলোচ্য বিষয় ছিল আসল, আসল এলোভেরা জেল চেনার উপায়, কোন এলোভেরা জেল ভালো, এলোভেরা জেল এর দাম কত,এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম, অ্যালোভেরা জেল বানানোর পদ্ধতি, অ্যালোভেরা জেল এর উপকারিতা কি, মুখে এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম সম্পর্কে।

আশাকরি আর্টিকেলটি পড়ে আপনি অনেক উপকৃত হয়েছেন। এবং জানতে পেরেছেন মুখে এলোভেরা জেল ব্যাবহারের নিয়ম, কোন এলোভেরা জেল ভালো। আমাদের আর্টিকেলটি এই পর্যন্তই। ধন্যবাদ। ২২০৭০

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • alokborshoit.com
    alokborshoit.com April 20, 2023 at 8:52 PM

    প্রতিটি বিষয় জানার জন্য খুবই ভালো,
    আমরা এরকম আরো কনটেন্ট দেখতে চাই।

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোকবর্ষ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুণ। প্রীতিটি কমেন্ট রিভিও করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪