OrdinaryITPostAd

'' বাঁচাও '' আগুন !!!!!

 


'' বাঁচাও '' আগুন !!!!! 


প্রিয় পাঠক,

'' বাঁচাও '' আগুন!!! আজকের এই কনটেন্টটি বর্তমান পরিস্থিতিতে অত্যন্ত সংকট সৃষ্টি করায় কিছুটা স্বস্তি ফিরিয়ে আনতে আজকের এই লেখনি। প্রতিনিয়তই আমাদের পীড়া দেয় অদ্ভত এই আগুন। 

আমার জীবনের অতীত অভিজ্ঞতা থেকে কিছুটা আলোকপাত করছি, আমার আদরের নানীজানও এমনই একদিন পবিত্র মাহে রমজানে সেহেরি খাওয়ার সময় উঠতে যেয়ে এই অভিসপ্ত আগুন তাকে স্পর্শ করে। তাঁর বাম হাতসহ শরীরের একপাশ পুরোটাই ঝলসে যায়। তিনি মৃত্যু পথে পতিত হন রহস্যময় এই আগুণের স্পর্শে। দীর্ঘ ১৫ বছর সহ্যাসাই হয়ে অবশেষে তিনি মৃত্যু পথযাত্রী হন। 

প্রিয় পাঠক আমার সাথে আপনিও একমত হবেন যে, এই অভিসপ্ত আগুন আমার আপনজনকে যেভাবে তিলে তিলে নিঃশেষ করেছে তেমনি বর্তমান প্রেক্ষাপটেও এই আগুন অনেকের সর্বস্ব নিয়ে যাচ্ছে। বঙ্গবাজারের আগুন, নিউ সুপার মার্কেটের অগুনসহ বিভি‌ন্ন সময়ের উল্লেখযোগ্য কিছু দুর্ঘটনায় লাগা আগুন। কেও কি আমাদের পারে না এই আতঙ্ক থেকে আমাদের রক্ষা করতে। একমাত্র স্বয়ং আল্লাহ্‌ মাবুদই পারেন এই বিপদ থেকে আমাদের রক্ষা করতে। 

আমরা চাই এর থেকে পরিত্রাণ। আমাদের প্রয়োজন নিজেদেরকেও সচেতন থাকা। কিছু নিরাপত্তা বেষ্টনী মেনে চলা। আগুন প্রতিরোধের জন্য কিছু সামাজিক সচেতনতা বাড়ানো। 

আমরা জানি বর্তমান প্রধানমন্ত্রী বিশ্ব নন্দিত নেত্রী মাদার অব হিওম্যানিটি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা'র ঐকান্তিক চেষ্টাও অব্যাহত রয়েছে। তাঁর দূরদর্শিতার জন্য  নিশ্চয়ই একদিন আমরা এই সমস্যা থেকে উত্থরণ পাবো বলে আমরা বিশ্বাস করি।  

সম্মানিত ভিওয়ারস, এতক্ষণ অবধি আমাদের আজকের এই জনসচেতনতা মূলক কনটেন্টটি '' বাঁচাও '' আগুন!!! এর প্রথম থেকে পর্যন্ত থাকার জন্য আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানাই।

 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোকবর্ষ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুণ। প্রীতিটি কমেন্ট রিভিও করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪