OrdinaryITPostAd

দীর্ঘক্ষণ ফোনে কথার দরুন বাড়ে ব্লাড প্রেসার!!!

 

  দীর্ঘক্ষণ ফোনে কথার দরুন বাড়ে ব্লাড প্রেসার!!! 


প্রিয় পাঠক,

আজকের এই কনটেন্টটি একটি সচেতনতামূলক কনটেন্ট যা আপনাদের নিকট বিস্তারিতভাবে তুলে ধরবো। আজকের এই কনটেন্টটির মাধ্যমে আপনারা মোবাইল ফোনে কথার দরুন শারীরিকভাবে কতটা ক্ষতিগ্রস্ত হচ্ছেন এবং মানবদেহে এর কুফল সম্পর্কে জানবেন। চলুন জেনে নেই দীর্ঘক্ষণ ফোনে কথা বোলার দরুন কেন ব্লাড প্রেসার বৃদ্ধি পায়।

আধুনিক প্রযুক্তির যুগে মোবাইল ফোনে কথা না বলে থাকতে পারেন এমন কাউকে খুঁজে পাওয়া অসম্ভব। অভ্যন্তরিন অথবা বহিঃ বিশ্বে যোগাযোগের সবচাইতে উত্তম মাধ্যম হল সেল ফোন। তথ্য প্রযুক্তির যুগে মোবাইল ফোন ব্যতীত জীবন যাত্রা অনেকটাই অচল। ফলে দিনে দিনে আমরা এর উপর অনেকটাই নির্ভরশীল হয়ে পড়েছি। তাই এর সদ্যবহার করাটাও আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।

সম্প্রতি এক গবেষণায় উঠে এসেছে যে, দীর্ঘক্ষণ মোবাইল ফোনে কথা বলার ফলে মানব দেহে মারাত্মক ক্ষতিসাধন এমনকি উচ্চ রক্তচাপের ঝুঁকি বৃদ্ধি পায়।জানা যায় সপ্তাহে ৩০ মিনিট বা তার বেশি সময় কথার দরুন প্রায় ১২ শতাঙ্কশ উচ্চ রক্ত চাপের ঝুঁকি থাকে।সপ্তাহে ৪/৬ ঘণ্টা কথা বললে ঝুঁকি থাকে আরও ২৫ শতাঙ্কশ। পৃথিবীতে মোট জনসংখ্যার প্রায় ১০ বছরের উপরে বয়সীদের ১/৩ ভাগ ব্যক্তির নিকট মোবাইল রয়েছে। 

মোবাইল ফোনের রেডিওফ্রিকোয়েন্সি এর দরুন মানব দেহে উচ্চ রক্তচাপ বাড়িয়ে দেয় তা এখন বৈজ্ঞানিকভাবে প্রমানিত। যার দরুন হার্টঅ্যাটাক, স্ট্রোক এ মৃত্যুর ঘটনা ঘটছে প্রতিনিয়তই। তাই আমাদের সকলেরই এর যতপযুক্ত ব্যবহার নিশ্চিত করা প্রত্যেকেরই উচিত।

চীনের গুয়ানঝাউ মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গবেষণালব্ধে উঠে এসেছে, হৃদযন্ত্রের সুস্থতা নির্ভর করে কত ধরে আপনি মোবাইলে কথা বলছেন তার উপর।

  

         প্রিয় ভিওয়ারস, আমরা আজকের এই কনটেন্টটির মাধ্যমে জানতে পারলাম দীর্ঘক্ষণ মোবাইল ফোনে কথা বলার দরুন উচ্চ রক্তচাপ বা ব্লাড প্রেসার জনিত ঝুঁকি দেখা দেয়। এর অপরিমিত ব্যবহারের ফলে দিনে দিনে ক্রমাগত মৃত্যু ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে। প্রিয় পাঠক এই কন্টেন্টটির প্রথম থেকে শেষ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।







এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোকবর্ষ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুণ। প্রীতিটি কমেন্ট রিভিও করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪