OrdinaryITPostAd

বীমা কাকে বলে - যৌথ বীমা কাকে বলে

প্রিয় পাঠক আপনি কি বীমা কাকে বলে সে সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলটিতে বীমা কাকে বলে সে সম্পর্কে বিস্তারিত জানানো হবে। তাই বীমা কাকে বলে তা জানতে হলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।
বীমা কাকে বলে
নিচে আপনাদের জন্য বীমা,প্রিমিয়াম কাকে বলে,দুর্ঘটনা বীমা কাকে বলে এবং যৌথ বীমা কাকে বলে ইত্যাদি অনেক বিষয়গুলো ধাপে ধাপে আলচনা করা হয়েছে।যেখান থেকে আপনি খুব সহজেই বীমা কাকে বলে তা জেনে নিতে পারবেন।তাই দেরি না করে আর্টিকেলটি পড়ে বীমা কাকে বলে জেনে নিন।

পেজ সূচিপত্রঃবীমা কাকে বলে - যৌথ বীমা কাকে বলে

বীমা

অর্থের বিনিময়ে জীবনই হল বীমা।বীমা হচ্ছে একটি প্রতিষ্ঠান যা অর্থের বিনিময়ে ব্যক্তির আংশিক অথবা সম্ভাব্য সকল ঝুঁকি গ্রহণ করে থাকে। মালামাল বা সম্পদের ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাব্য ন্যায়সঙ্গত ও নির্দিষ্ট ঝুঁকির স্থানান্তর হচ্ছে বীমা।আশা করি বীমা কি তা আপনারা বুঝতে পেরেছেন।এবার চলুন প্রিমিয়াম কাকে বলে জেনে নিন।

প্রিমিয়াম কাকে বলে

এখন আপনাদের যে বিষয় সম্পর্কে জানাবো তা হচ্ছে প্রিমিয়াম কাকে বলে। প্রিমিয়াম কাকে বলে তা অনেকভাবে সংজ্ঞায়িত করা যায়। চলুন প্রিমিয়াম কাকে বলে দেখে নিন।প্রিমিয়াম হচ্ছে একটি উপহার যা একটি নির্দিষ্ট পণ্য ক্রয় করার জন্য গ্রাহকরা দিয়ে থাকেন। আবার প্রিমিয়াম কে এভাবেও সঙ্গায়িত করা যায়।
প্রিমিয়াম হচ্ছে অর্থের একটি পরিমাণ যা একজন বীমা গ্রহণকারী পর্যায়ে কমে তার ঝুঁকি মেটানোর জন্য একজন বীমা প্রদানকারীকে দিয়ে থাকেন। আশা করি প্রিমিয়াম কাকে বলে সে সম্পর্কে আপনি জানতে পেরেছেন। এবার চলুন তাহলে দুর্ঘটনা বীমা কাকে বলে সে সম্পর্কে জেনে নিন।

দুর্ঘটনা বীমা কাকে বলে

দুর্ঘটনা বীমা কাকে বলে আপনাদের এখন সে বিষয় সম্পর্কে জানানো হবে। দুর্ঘটনা বলতে বুঝায় এক ধরনের অপ্রত্যাশিত ও অনাকাঙ্ক্ষিত ঘটনা। যার উপরে মানুষের কোন হাত থাকে না এমনকি হঠাৎ করে এই দুর্ঘটনা ঘটে থাকে। দুর্ঘটনা কখন ঘটবে সে সম্পর্কে কেউ বলতে পারবে না।
এই অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত ঘটনার ফলে মানুষ যে আর্থিক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয় তার বিরুদ্ধে নিরাপত্তার জন্য যে বীমা করা হয় তাকে দুর্ঘটনা বীমা বলা হয়ে থাকে। আশা করি দুর্ঘটনা বীমা কাকে বলে সে সম্পর্কে আপনারা জানতে পেরেছেন। এবার চলুন যৌথ বীমা কাকে বলে জেনে নিন।

যৌথ বীমা কাকে বলে

এখন আপনাদের যে বিষয়ে অবগত করা হবে তা হচ্ছে যৌথ বিভাগ কাকে বলে সে সম্পর্কে।বীমা হচ্ছে একটি প্রতিষ্ঠান যা অর্থের বিনিময়ে ব্যক্তির আংশিক অথবা সম্ভাব্য সকল ঝুঁকি গ্রহণ করে থাকে। মালামাল বা সম্পদের ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাব্য ন্যায়সঙ্গত ও নির্দিষ্ট ঝুঁকির স্থানান্তর হচ্ছে বীমা।এই বীমা যখন যৌথভাবে সম্পন্ন হয় অর্থাৎ একের অধিক মিলে হয় তখন তাকে যৌথ বীমা বলা হয়। আশা করি যৌথ বীমা কাকে বলে জানতে পেরেছেন এবার চলুন বীমা কাকে বলে জেনে নিন।

বীমা কাকে বলে

এখন আপনাদের এই আর্টিকেলটির মূল আলোচ্য বিষয় অর্থাৎ বীমা কাকে বলে সে সম্পর্কে জানানো হবে।অর্থের বিনিময়ে জীবনই হল বীমা।বীমা হচ্ছে একটি প্রতিষ্ঠান যা অর্থের বিনিময়ে ব্যক্তির আংশিক অথবা সম্ভাব্য সকল ঝুঁকি গ্রহণ করে থাকে। মালামাল বা সম্পদের ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাব্য ন্যায়সঙ্গত ও নির্দিষ্ট ঝুঁকির স্থানান্তর হচ্ছে বীমা। আশা করি বুঝতে পেরেছেন, এবার চলুন বীমা কি ও কেন তা জেনে নিন।

বীমা কি ও কেন

বীমা কি ও কেন - অর্থের বিনিময়ে জীবনই হল বীমা।বীমা হচ্ছে একটি প্রতিষ্ঠান যা অর্থের বিনিময়ে ব্যক্তির আংশিক অথবা সম্ভাব্য সকল ঝুঁকি গ্রহণ করে থাকে। মালামাল বা সম্পদের ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাব্য ন্যায়সঙ্গত ও নির্দিষ্ট ঝুঁকির স্থানান্তর হচ্ছে বীমা।
বীমা করা হয় এইজন্য যে এটি আপনাকে অনিশ্চিত ভবিষ্যতের জন্য আস্থার সাথে পরিকল্পনা তৈরিতে সহায়তা করবে। এটি কঠিন সময়ে আপনার প্রিয়জনদেরকে সহযোগিতা প্রদান করবে।আশা করি বীমা কি ও কেন তা জানতে পেরেছেন।এবার চলুন স্বাস্থ্য বীমা কাকে বলে জেনে নিন।

স্বাস্থ্য বীমা কাকে বলে

এখন আপনাদের মাঝে যে বিষয় নিয়ে আলোচনা করা হবে তা হচ্ছে স্বাস্থ্য বীমা কাকে বলে। আমেরিকার স্বাস্থ্য সংস্থার মতে, অসুস্থ কিংবা আহত বা অন্যান্য দুর্ঘটনা বসত অবস্থায় প্রাপ্ত চিকিৎসা খরচ কে বলা হয় স্বাস্থ্য বীমা।আশা করি স্বাস্থ্য বীমা কাকে বলে তা জানতে পেরেছেন।এবার চলুন অনুত্তীর্ণ বীমা কাকে বলে জেনে নিন।

অনুত্তীর্ণ বীমা কাকে বলে

অনুত্তীর্ণ বীমা কাকে বলে তা জানার আগে আপনাকে জানতে হবে বীমা কাকে বলে সে সম্পর্কে।অর্থের বিনিময়ে জীবনই হল বীমা।বীমা হচ্ছে একটি প্রতিষ্ঠান যা অর্থের বিনিময়ে ব্যক্তির আংশিক অথবা সম্ভাব্য সকল ঝুঁকি গ্রহণ করে থাকে। মালামাল বা সম্পদের ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাব্য ন্যায়সঙ্গত ও নির্দিষ্ট ঝুঁকির স্থানান্তর হচ্ছে বীমা।যে বীমার মেয়াদ উত্তীর্ণ হয় না তাকে বলা হয় অনুত্তীর্ণ বীমা।

প্রিয় পাঠক আশা করি আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং বীমা কাকে বলে সে সম্পর্কে জানতে পেরেছেন। আর্টিকেলটিতে বীমা কাকে বলে ছাড়াও বিভিন্ন বিষয় যেমন অনুত্তীর্ণ বীমা কাকে বলে,স্বাস্থ্য বীমা কাকে বলে এবং বীমা কি ও কেন ইত্যাদি সম্পর্কে জানতে পেরেছেন।আশা করি এসকল তথ্যগুলো আপনাদের অনেক উপকারে আসবে।তাই এধরণের তথ্যবহুল আর্টিকেল বেশি বেশি পড়তে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন, ধন্যবাদ।21021.

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোকবর্ষ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুণ। প্রীতিটি কমেন্ট রিভিও করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪