OrdinaryITPostAd

নোরিক্স খেলে কি মাসিক হয়

নোরিক্স খেলে কি মাসিক হয়? এ বিষয়টি সম্পর্কে আলোচনা করা হবে। আমরা অনেকেই নোরিক্স খেলে কি মাসিক হয়? বিষয়টি সম্পর্কে জানতে চায়। আপনারা যারা নোরিক্স খেতে চান এবং নোরিক্স খেলে কি মাসিক হয়? বিষয়টি সম্পর্কে জানতে চান তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি আর্টিকেল।

আপনি যদি নোরিক্স খেলে কি মাসিক হয়? জানতে চেয়ে থাকেন তাহলে সম্পূর্ণ আর্টিকেল শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন। তাহলে চলুন দেরি না করে নোরিক্স খেলে কি মাসিক হয়? বিষয়টি সম্পর্কে জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ নোরিক্স খেলে কি মাসিক হয় 

নোরিক্স পিল খেলে কি হয়

প্রিয় বন্ধুরা আপনারা নিশ্চয়ই নোরিক্স সম্পর্কে ধারণা নেওয়ার জন্যই আমাদের এই আর্টিকেল ওপেন করেছেন। আপনারা আমাদের এই আর্টিকেলে নোরিক্স পিল খেলে কি হয় এ বিষয়টি সম্পর্কে জানতে পারবেন এছাড়া নোরিক্স খেলে কি মাসিক হয়? বিষয়টি সম্পর্কে আপনাদের বিস্তারিত ভাবে জানাবো। চলুন আগে নোরিক্স পিল খেলে কি হয় বিষয়টি সম্পর্কে জেনে নেওয়া যাক।

আরো পড়ুনঃ ছাত্রদের টাকা আয় করার ২০ টি সেরা কার্যকরী উপায়

নোরিক্স পিল খাওয়ার আগে অবশ্যই বিভিন্ন বিষয় জেনে নেওয়া উচিত। তার মধ্যে অন্যতম নোরিক্স পিল খেলে কি হয়? বিষয়টি সম্পর্কে জেনে নিতে হবে। আপনি যদি আপনার সঙ্গীর সাথে কোন রকম প্রটেকশন ছাড়া সহবাস করে থাকেন এবং আপনি এখন বাচ্চা নিতে চাচ্ছেন না তাহলে নোরিক্স সেবন করার ফলে প্রেগনেন্সি রোধ করা সম্ভব।

নোরিক্স হল একটি জন্মনিয়ন্ত্রণ করার ঔষধ। এটি সাধারণত নিয়মিত খাওয়ার পিল নয়। এটিকে ইমারজেন্সি পিল হিসেবে বিবেচনা করা হয় যদি আপনি কখনো অসাবধানতাবশত যৌন মিলন করে থাকেন তখন প্রেগন্যান্সি রোধ করার জন্য নোরিক্স পিল খাওয়া হয়।

নোরিক্স খেলে কি ক্ষতি হয়?

নোরিক্স খেলে কি ক্ষতি হয়? এই বিষয়টি সম্পর্কে আপনাকে অবশ্যই জানতে হবে। আমরা ইতিমধ্যেই জেনেছি যে নোরিক্স একটি ইমার্জেন্সি প্রেগনেন্সি রোধ করার পিল। এখন আপনি যদি নোরিক্স খেতে চান তাহলে আপনাকে অবশ্যই নোরিক্স খেলে কি মাসিক হয়? নোরিক্স খেলে কি ক্ষতি হয়? এ বিষয়গুলো সম্পর্কে জানতে হবে।

আমরা জানি যে প্রতিটি ওষুধের কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। আমরা আর্টিকেলের শুরুতেই উল্লেখ করেছি যে নোরিক্স হলো একটি ইমার্জেন্সি পিল। এটি নিয়মিত খাওয়ার কোন ধরনের ঔষধ নয়। নিয়মিত খাওয়ার ফলে শরীরে বিভিন্ন রকম সমস্যা দেখা দিতে পারে। প্রথমবারের মতো নোরিক্স খাওয়ার ফলে বিভিন্ন রকমের ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

১। নোরিক্স পিল খাওয়ার ফলে বমি বমি ভাব হতে পারে অথবা কোন সময় বমি হতে পারে।

২। নোরিক্স খাওয়ার ফলে শরীর দুর্বল হয়ে যায় এবং মাসিক অনিয়মিত হয়।

আরো পড়ুনঃ অনলাইন ইনকাম বিকাশ পেমেন্ট

৩। নোরিক্স খাওয়ার ফলে মাথা ব্যথা এবং মাথা ঘোরার মত সমস্যা দেখা দিতে পারে।

৪। নোরিক্স খাওয়ার ফলে তলপেটে ব্যথা হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

নোরিক্স পিল খাওয়ার নিয়ম

নোরিক্স পিল খাওয়ার নিয়ম সম্পর্কে অবশ্যই জানা উচিত। আপনি যদি কোন রকম প্রোটেকশন ছাড়া যৌন মিলন করে থাকেন এবং বর্তমানে বাচ্চা নিতে চান না তাহলে নোরিক্স পিল খাওয়ার নিয়ম সম্পর্কে আপনাকে অবশ্যই জানতে হবে। আমরা ইতিমধ্যেই নোরিক্স খেলে কি হয় এই বিষয়গুলো সম্পর্কে জেনেছি। তাহলে চলুন গুরুত্বপূর্ণ একটি বিষয় নোরিক্স পিল খাওয়ার নিয়ম সম্পর্কে জেনে নেওয়া যাক।

১। নোরিক্স পিল হল একটি জন্মনিয়ন্ত্রণ বড়ি এবং এটি হলো ইমার্জেন্সি পিল। নোরিক্স একটি পিল সেবনের পর পরবর্তীতে পিরিয়ড না হওয়া পর্যন্ত দ্বিতীয় পিস সেবন করা উচিত নয়। কারণ নোরিক্স পিল সেবন করার পর পিরিয়ড অনিয়মিত হয়ে থাকে।

২। আপনি যদি কখনো প্রোডাকশন ছাড়া সহবাস করে থাকেন তাহলে স্ত্রীগণ এই পিলটি খেতে হয়। যৌন মিলনের ৭২ ঘন্টার মধ্যে নোরিক্স পিল খেতে হবে। আর আপনি যদি কোন রকমের রিক্স নিতে না চান তাহলে সহবাসের ১২ ঘন্টার মধ্যেই নোরিক্স খেতে হবে।

নোরিক্স খেলে কি বাচ্চা হয়

প্রিয় বন্ধুরা আমাদের আর্টিকেলের মূল আলোচনার বিষয় হলো নোরিক্স খেলে কি মাসিক হয়? এখন আমরা আর একটি গুরুত্বপূর্ণ বিষয় নোরিক্স খেলে কি বাচ্চা হয় এই বিষয়টি সম্পর্কে আলোচনা করব। আপনি যদি নোরিক্স খেলে কি বাচ্চা হয়? জানতে চান তাহলে সঠিক জায়গায় এসেছেন। তাহলে চলুন নোরিক্স খেলে কি বাচ্চা হয়? জেনে নেওয়া যাক।

উপরের আলোচনাগুলো থেকে আমরা ইতিমধ্যেই জেনেছি যে নোরিক্স হল একটি জন্মনিয়ন্ত্রণ বড়ি। আপনি যদি কোন রকম প্রোটেকশন ছাড়াই সহবাস করে থাকেন এবং বর্তমানে আপনি গর্ভবতী হতে চান না তাহলে নোরিক্স পিল খেতে পারেন। এটি একটি ইমার্জেন্সি গর্ভধারণ রোধ করার পিল।

তাই আপনি যদি বাচ্চা নিতে না চান এবং অরক্ষিত যৌন মিলন করে থাকেন তাহলে গর্ভধারণ রোধ করার জন্য নোরিক্স পিল খাওয়া হয়। তাহলে আমরা জানতে পারলাম যে নোরিক্স খেলে বাচ্চা হওয়ার কোন সম্ভাবনা নেই যদি আপনি নিয়ম এবং সময় অনুযায়ী খেতে পারেন।

কোন পিল খেলে মাসিক হয়?

কোন পিল খেলে মাসিক হয়? এই বিষয়ে অনেকে প্রশ্ন করে থাকে। আপনাদের জন্য আজকের এই আর্টিকেলে কোন পিল খেলে মাসিক হয়? বিষয়টি সম্পর্কে আলোচনা করব। আপনারা নিশ্চয়ই কোন পিল খেলে মাসিক হয় বিষয়টি সম্পর্কে জানতে চান। তাহলে চলুন কোন পিল খেলে মাসিক হয় তা জেনে নেওয়া যাক।

আরো পড়ুনঃ লেবুর ৩০ টি উপকারিতা ও অপকারিতা

আপনি যদি প্রেগন্যান্ট না হতে চান এবং বাচ্চা না নিতে চান এবং অসাবধানতাবশত কোনোরকম প্রটেকশন ছাড়া সহবাস করেছেন তাহলে আপনার জন্য নোরিক্স পিল গুরুত্বপূর্ণ। আপনি যদি এটি খেতে পারেন তাহলে খাওয়ার কয়েকদিনের মধ্যেই মাসিক হয়ে যায় এবং আপনাকে অসময়ে গর্ভধারণ থেকে রক্ষা করে।

নোরিক্স ১ খাওয়ার কত দিন পর মাসিক হয় - নোরিক্স খেলে কি মাসিক হয়

প্রিয় বন্ধুরা আজকের এই আর্টিকেলে আমরা নোরিক্স ১ খাওয়ার কত দিন পর মাসিক হয়? এবং আমাদের আর্টিকেলের মূল আলোচনার বিষয় নোরিক্স খেলে কি মাসিক হয়? এই বিষয়টি সম্পর্কে আলোচনা করব। তাহলে চলুন বন্ধুরা নোরিক্স ১ খাওয়ার কত দিন পর মাসিক হয়? বিষয়টি সম্পর্কে জেনে নেওয়া যাক।

আমাদের মধ্যে অনেকে আছে যারা নোরিক্স খেলে কি মাসিক হয়? বিষয়টি সম্পর্কে জানতে চায়। নোরিক্স পিল খাওয়ার পরে প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা একেবারে থাকে না বললেই চলে। নোরিক্স হলো একটি ইমার্জেন্সি পিল খাওয়ার ফলে মাসিক অনেকটা দেরিতে হতে পারে। আপনি যদি নোরিক্স খেয়ে থাকেন তাহলে এটি খাওয়ার আপাতত এক সপ্তাহ পর মাসিক হওয়ার সম্ভাবনা থাকে।

নোরিক্স খেলে কি মাসিক হয়ঃ শেষ কথা

নোরিক্স ১ খাওয়ার কত দিন পর মাসিক হয়? নোরিক্স খেলে কি মাসিক হয়? কোন পিল খেলে মাসিক হয়? নোরিক্স খেলে কি বাচ্চা হয়? নোরিক্স পিল খাওয়ার নিয়ম, নোরিক্স খেলে কি ক্ষতি হয়? নোরিক্স খেলে কি হয়? এ বিষয়গুলো বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনার উক্ত বিষয়গুলো জানতে পেরেছেন। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। ১৬৮৩০

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোকবর্ষ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুণ। প্রীতিটি কমেন্ট রিভিও করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪