OrdinaryITPostAd

অটো-জিপিটি কি ? তা জানুন!!!

আধুনিক প্রযুক্তি জগতে এক বিস্ময়কর আলোড়ন সৃষ্টি করেছে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) এর নতুন এক বিস্ময়কর আবিষ্কার অটো-জিপিটি সম্প্রতি তার যাত্রা শুরু করতে যাচ্ছে। প্রযুক্তি সূত্রের তথ্য মতে, আধুনিক এ প্রোগ্রামটি একটি ওপেন সোর্স প্রোগ্রাম যা জিপিটি-৪ এর মত স্বাধীনভাবে বিভিন্ন ধরনের কাজ অতি সহজে সম্পাদন সহ পরিচালনা করতে পারে। তাই অটো-জিপিটি প্রযুক্তি যুগের একটি মাইলফলক আবিষ্কার। আমরা আজকের এই আর্টিকেলটির মাধ্যমে প্রযুক্তির যুগে অটো-জিবিটির আবিষ্কার, অটো-জিপিটি কি, কি তার পরিচয় তা আমরা বিস্তারিত জানবো।


অটো জিপিটি কি ? তা জানুন!!!


আধুনিক প্রযুক্তি যুগে অটো-জিপিটি এমন একটি প্রোগ্রাম যা টাস্ক অটোমেশনের বিশ্বকে রূপান্তরিত করছে। অটো-জিপিটি ওপেন-সোর্স প্রোগ্রাম যা স্বায়ত্তশাসিতভাবে বিভিন্ন ধরনের চাকরি তৈরি ও পরিচালনা করার জন্য জিপিটি ফোর এর মতো শক্তিশালী সংস্থা এবং ব্যক্তিরা সময় বাঁচাতে এবং ভুলগুলি কমাতে প্রতিবেদন রচনা, বিষয়বস্তু তৈরি এবং ডেটা বিশ্লেষণের মতো প্রক্রিয়াগুলিকে স্ট্রিমলাইন করতে পারে। এটি অনলাইনে সফটওয়্যার ও পরিষেবাগুলোর সঙ্গে ইন্টার‌্যাক্ট করতে পারে। ওপেনএআইয়ের সর্বশেষ এআই মডেলগুলোর বহুমুখী ব্যবহারের মাধ্যমে এটি স্বয়ক্রিয়ভাবে কাজ সম্পাদন করতে পারে। তাই এটিকে স্বয়ংক্রিয়ভাবে কাজের জন্য সহায়ক হিসাবে বিবেচনা করা হচ্ছে। অটো-জিপিটি সম্পর্কে এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে গুলোতে ব্যাপক আলোচনা চলছে। এটি গেম ডেভেলপার তোরান ব্র“স রিচার্ডসের তৈরি একটি ওপেন সোর্স অ্যাপ্লিকেশন। মূলত ওপেনএআইয়ের ‘জিপিটি-৩.৫’ ও ‘জিপিটি-৪’-এর মতো টেক্সট জেনারেটিং মডেল ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে কাজ করতে সক্ষম। আবার কয়েকটি প্রোগ্রামের সাহায্যে ব্যবহারকারীর নির্ধারণ করা লক্ষ্য পূরণ করার জন্য সব পদক্ষেপ নিতে সহায়তা করে। এই প্রযুক্তির বিকাশ ইঙ্গিত করে যে কীভাবে এলএলএম, এআই-এর জন্য একটি বড় পদক্ষেপ, আমরা কীভাবে কাজের অটোমেশনকে দেখি তা উল্লেখযোগ্যভাবে রূপান্তর করার সম্ভাবনা রয়েছে।


অটো-জিপিটি কিভাবে কাজ করেঃ

অটো জিপিটি স্বয়ংক্রিয়ভাবে সমন্বিত এবং প্রাসঙ্গিক বিষয়বস্তু তৈরি করতে স্বয়ংক্রিয়-জিপিটি এলএলএম-এর সাম্প্রতিক বিকাশগুলি ব্যবহার করে, বিশেষ করে জিপিটি ফোর। প্রোগ্রামটি প্রচুর পরিমাণে ডেটা থেকে শেখে, যা এটিকে শব্দ এবং বাক্যের মধ্যে প্যাটার্ন এবং সংযোগ চিনতে সহায়তা করে। এই তথ্য ব্যবহার করে, অটো জিপিটি তারপর একটি প্রম্পট বা ইনপুটের প্রতিক্রিয়া হিসাবে পাঠ্য তৈরি করে থাকে। এই ইনপুট হল একটি নির্দেশিকা, একটি টাস্ক বা নির্দেশিকাগুলির একটি সেট আকারে আসতে পারে। তাই, সংক্ষেপে অটোজিপিটি তার নিজস্ব প্রম্পটে পুনরাবৃত্তি করে থাকে, সমালোচনামূলকভাবে তাদের মূল্যায়ন করে এবং প্রতিটি পুনরাবৃত্তিতে তাদের উপর তৈরি করে। এটি তারপর সমগ্র প্রকল্প তৈরি করতে API-এর মাধ্যমে GPT-4 এবং GPT-3.5-এর সাহায্য করে। এটি ফাইলগুলি পড়তে বা লিখতে, ইন্টারনেট অ্যাক্সেস করতে এবং নিজস্ব প্রম্পটের প্রতিক্রিয়াগুলি পরীক্ষা করার ক্ষমতা রাখে। এটি প্রাসঙ্গিক প্রশ্নের ইতিহাসের সাথে অনুসন্ধানগুলিকে একত্রিত করতে পারে। একটি নমনীয় প্রোগ্রাম, অটো-জিপিটি রিপোর্ট তৈরি করার ক্ষেত্রে এমনকি ডেটা বিশ্লেষণ সহ বিভিন্ন ক্রিয়াকলাপের জন্য ব্যবহার করা যেতে পারে।


গ্রাহক সেবার ক্ষেত্রেঃ

গ্রাহক সহায়তার দায়িত্ব যেমন ঘন ঘন অনুসন্ধানের উত্তর দেওয়া এবং সমস্যাগুলি নিষ্পত্তি করা সম্ভাব্যভাবে স্বয়ংক্রিয়-GPT-এর মাধ্যমে কাজটি স্বয়ংক্রিয় হতে পারে। স্বয়ংক্রিয়-জিপিটি ক্লায়েন্ট অনুসন্ধানগুলি বুঝতে পারে এবং প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণ ব্যবহার করে প্রাসঙ্গিক সমাধান দিতে পারে।

তথ্য বিশ্লেষণে অটো জিপিঃ অটো-জিপিটি দিয়ে ডেটা বিশ্লেষণ কার্যক্রম স্বয়ংক্রিয়ভাবে করা যেতে পারে। ডেটা ইনপুট অটো-GPT তথ্য বিশ্লেষণ করতে এবং অন্তর্দৃষ্টি তৈরি করতে দেয় যা সিদ্ধান্ত নেওয়ার জন্য প্রয়োগ করা যেতে পারে।

প্রতিবেদন লেখার খেত্রেঃ ব্যবসায়ী এবং গবেষকরা অটো-জিপিটি ব্যবহার করে উপকৃত হতে পারেন কারণ এটি ডেটা ইনপুটগুলির উপর নির্ভর করে প্রতিবেদন তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। ডেটা প্রবেশের মাধ্যমে, অটো-জিপিটি তথ্য বিশ্লেষণ করতে পারে এবং সঠিক এবং শিক্ষামূলক ফলাফল তৈরি করতে পারে।

কোডিংঃ অটো-GPT সম্পূর্ণ প্রোগ্রাম বা কোডিং কাজের জন্য কোড স্নিপেট তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। স্বয়ংক্রিয়-GPT প্রোগ্রামিং পরিমিত বা প্রয়োজন বিবেচনা করে কার্যকর এবং দক্ষ কোড তৈরি করতে পারে। যে ডেভেলপারদের সুনির্দিষ্টভাবে এবং দ্রুত কোড লিখতে হবে তারা এই ক্ষমতাটিকে খুব সহায়ক মনে করবে।


প্রিয় পাঠক, আমরা আজকের এই আর্টিকেলটির মাধ্যমে অটো-জিপিটি কি, স্বয়ংক্রিয়ভাবে কাজ করার ক্ষেত্রে অটো-জিপিটি এর গতি প্রকৃতি সম্পর্কে অনেকাংশে জানতে পারলাম। আজকের এই আর্টিকেলটির প্রথম থেকে শেষ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোকবর্ষ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুণ। প্রীতিটি কমেন্ট রিভিও করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪