OrdinaryITPostAd

প্রযুক্তির যুগে ঈদ আনন্দ সম্পর্কে জানুন!!!

২০২৩ সাল গ্রেগরীয় বর্ষপঞ্জী অনুযায়ী এটি সাধারণ যুগ এবং খ্রিস্টাব্দের ২০২৩ তম বছর; ৩য় সহস্রাব্দ এবং ২১শ শতাব্দীর ২৩তম বছর। প্রযুক্তিগত দিক থেকে চিন্তা করলে বুঝা যায় বর্তমানে প্রত্যেকটি ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার ব্যাপকভাবে সমাদৃত হয়েছে। প্রযুক্তির কল্যাণকর অগ্রযাত্রায় সময়ের ব্যবধানে পরিবর্তন হয়েছে প্রতিটি অঙ্গনে। অনলাইন শপিং, অনলাইন পেমেন্ট, স্কুল ফিস, চাকরির আবেদন ও ফি প্রদানে, অনলাইনে ক্লাস, অনলাইন রিটার্ন, অনলাইনে কোরবানির পশু ক্রয়, বিনোদন ছাড়াও বিভিন্ন ক্ষেত্রে এখন আমরা আমাদের ব্যক্তিগত ডিভাইসটি ব্যবহার করে সহজেই তার সমাধান পাচ্ছি। আজকের এই আর্টিকেলটির মাধ্যমে প্রযুক্তির যুগে ঈদ আনন্দ বিষয়ক বিস্তারিত আলোচনা করব। 


প্রযুক্তির যুগে ঈদ আনন্দ সম্পর্কে জানুন!!!


দৈনন্দিন জীবনে আমাদের কোন কিছুর প্রয়োজন হলে ঘরে বসেই অনলাইনের মাধ্যমে পছন্দের ডিভাইসটিতে ট্যাপ করলেই সহজেই হাতের নাগালে তাই। অনলাইন শপিং এখন ঝুট ঝামেলাবিহীন, স্বস্তিদায়ক উত্তম মাধ্যম হিসেবে জনগণের পছন্দের কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে। আপনার শখের মোবাইল ফোন থেকে অর্ডার করলেই পাঁচ মিনিটের মধ্যে আপনার দরজায় করা নাড়েন হোম ডেলিভারি ম্যান। 

তথ্যপ্রযুক্তিতে সঠিক সময়ে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে আদান-প্রদান করছেন ঈদ শুভেচ্ছার গ্রিটিংস। এমনকি, ঈদের ঐতিহ্যগত রেওয়াজ ঈদ সেলামিও এখন আমরা দেখি কাগজের নোটের পরিবর্তে অনলাইন ফাইন্যান্সিয়াল সিস্টেমকেই বেঁছে নেয়া হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও ঈদের দিনের স্মৃতিগুলো শেয়ার করে ঈদ শুভেচ্ছা বিনিময়ের প্রতি মানুষ এখন অনেকটাই নির্ভরশীল হয়ে পড়েছে।

ঈদ বিনোদনে এখন আর নির্দিষ্ট সময়ের জন্য আমাদের টিভি স্ক্রিনে অপেক্ষা করার প্রয়োজন হয় না কারণ, ইন্টারনেটের যুগে আপনার ডিভাইসটিতে সার্চ করলেই সহজে উপভোগ করতে পারেন। অনলাইনে মুভি দেখার কারণে টিকিট কেটে মুভি দেখার প্রচলন এখন প্রায় হারিয়ে যাচ্ছে। আবার মাঝে মাঝে অনলাইনেও টিকিট কেটে প্রযুক্তি সম্পন্ন থ্রিডি, ৪ডি মুভিগুলো আমরা সিনেপ্লেক্স এর মত মর্ডান ফেসিলিটিস সমৃদ্ধ থিয়েটারে দেখে আত্মতৃপ্তি লাভ করছি। প্রযুক্তির কল্যাণে বিনোদনের ক্ষেত্রে কয়েক বছর ধরে নতুন মাত্রা সৃষ্টি করেছে ওভার দ্য টপ বা ওটিটিগুলো। স্মার্ট জীবনের সূত্র ধরে এবারের ঈদেও ডিজিটাল এই প্লাটফর্মে বেশ কিছু নতুন মুভি উপহার দিচ্ছেন নির্মাতারা। প্রযুক্তি সমৃদ্ধ নেটফ্লিক্স, অ্যামাজন, প্রাইম, এইচবিও, ম্যাক্সসহ ডিজনি প্লাস এর মুভিগুলো এখন অতি সহজেই হাতের নাগালে পাচ্ছি অটিটির মাধ্যমে। 


প্রিয় পাঠক, আমরা আজকের এই আর্টিকেলটির মাধ্যমে প্রযুক্তির যুগে ঈদ আনন্দ, কিভাবে প্রযুক্তিকে ব্যবহার করে আমরা আমাদের বিনোদনকে আনন্দময় করতে পারি তার বিষয়ে মোটামুটি ধারণা পেলাম। আজকের এই আর্টিকেলটির প্রথম থেকে শেষ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোকবর্ষ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুণ। প্রীতিটি কমেন্ট রিভিও করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪