OrdinaryITPostAd

'''WhatsApp-এ প্রযুক্তির ছোঁয়া সম্পর্কে জানুন!'''

আধুনিক তথ্য প্রযুক্তির যুগে ঘরে বসে ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে দেশের অভ্যন্তরে অথবা বহিঃ বিশ্বে কথা বলার সবচেয়ে উত্তম মাধ্যম হল মোবাইল ফোন। অতীতে মোবাইল ফোনে কথা বলার ক্ষেত্রে শুধুমাত্র ভয়েস কলে অনেক ব্যয়বহুল খরচ আপনাকে বহন করতে হতো। বর্তমানে প্রযুক্তি উন্নত হওয়ায় অনেক সহজেই ভিডিও কলে দেশের অভ্যন্তরে বা বাহিরে কথা বলা অনেকটাই সহজসাধ্য হয়েছে। তাই ভিডিও কলে কথা বলার জন্য প্রয়োজন আপনার মোবাইলে একটি ভাল অ্যাপস। আরেকটি মজার বিষয় যদি আপনার একটি নম্বর দিয়ে চারটি ডিভাইস এ হোয়াটসঅ্যাপ ব্যবহার করার সুযোগ পান তাহলে কতইনা ভাল হতো। এইবার এই সকল সুবিধা নিয়ে এসেছে Whtsapp কর্তৃপক্ষ। আজকের এই আর্টিকেল এর মাধ্যমে আমরা হোয়াটসঅ্যাপে কিভাবে এর কার্যকরী প্রয়োগ করব এ সম্পর্কে বিস্তারিত জানবো।


'''WhatsApp-এ প্রযুক্তির ছোঁয়া সম্পর্কে জানুন!'''

মেটা মালিকানাধীন ম্যাসেন্জিং প্লাটফর্ম কর্তৃপক্ষ হোয়াটসঅ্যাপে একটি মোবাইল নম্বর দিয়ে চারটি স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুবিধা সম্প্রতি চালু করেছে। এক্ষেত্রে ব্যক্তিগত তথ্য ফাঁস এর সম্ভাবনা আছে কিনা জানতে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানান, এরকম কোন আশঙ্কার সুযোগ নেই কারণ প্রতিটি মোবাইলে চ্যাট, ছবি, ভিডিও এবং অন্যান্য রেকর্ডেড ফাইল এন্ড টু এন্ড এনক্রিপ্টেড থাকবে। ধরুন আপনি যে ডিভাইসটিতে সর্বপ্রথম হোয়াটসঅ্যাপ ব্যবহার করেছিলেন সেটি যদি দীর্ঘদিন অচল থাকে তবে বাকি ডিভাইস গুলোতে হোয়াটসঅ্যাপ অটোমেটিক লগ আউট হয়ে যাবে। উল্লেখ্য, একাধিক মোবাইলে হোয়াটসঅ্যাপ লগ আউট করা ছাড়াই ব্যবহার করা যাবে বলে এটি একটি যুগান্তকারী পদক্ষেপ।হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ মনে করেন, এর কারণে ক্ষুদ্র শিল্প উদ্যোক্তারা অনেকটাই উপকৃত হবেন। উদ্যোক্তারা একই হোয়াটসঅ্যাপ নাম্বার ব্যবহার করে নিজেরাই ক্রেতার সকল প্রশ্নের উত্তর দিতে পারবেন। সম্প্রতি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ একাধিক নতুন ফিচারের কথা ঘোষণা করেছিল। হোয়াটসঅ্যাপে পোস্ট করা স্ট্যাটাস এখন ফেসবুকের স্টোরিতে দেয়া যাবে, পাশাপাশি নিজের নাম্বারেও মেসেজ পাঠানো যাবে দাবি করে এমনই তথ্য দিচ্ছে মেটা মেসেজিং কর্তৃপক্ষ whatsapp।

প্রিয় পাঠক, আমরা আজকে এই কনটেন্ট এর মাধ্যমে '''WhatsApp-এ প্রযুক্তির ছোঁয়া সম্পর্কে বিস্তারিত জানতে পারলাম। এই কনটেন্ট এর প্রথম থেকে শেষ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোকবর্ষ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুণ। প্রীতিটি কমেন্ট রিভিও করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪