OrdinaryITPostAd

মোবাইল স্ক্যানার সম্পর্কে জানুন!!!

পৃথিবীর বয়স যতই বৃদ্ধি পাচ্ছে প্রযুক্তির ক্ষেত্রেও নানা রকম নতুন নতুন পরিবর্তন আসছে। যত দিন যাচ্ছে আমরা মোবাইল প্রযুক্তির উপর নির্ভরশীল হয়ে পড়ছি। যুগ যতই পরিবর্তন হচ্ছে আমাদের মোবাইল ডিভাইসের নতুনত্ব বৃদ্ধি পাচ্ছে। দিন দিন আধুনিক হচ্ছে মোবাইলের বাহিরের দিক, আয়তনে ও ওজনে তথা ডিভাইসের অভ্যন্তরে থাকা প্রযুক্তিগত অ্যাপসগুলোরও। পরিবর্তন সাধিত হচ্ছে অপারেটিং সিস্টেমের। ইতোপূর্বে আমাদের জরুরী প্রয়োজনে স্ক্যানার মেশিন দ্বারা স্ক্যান কাজ সমাধান করতে হতো। প্রযুক্তি উন্নত হওয়ায় মোবাইলে স্ক্যানার অ্যাপস ডাউনলোড করার মাধ্যমে আমরা সেটি অনায়াসেই করতে পারছি। আমরা আজকের এই আর্টিকেলটির মাধ্যমে প্রযুক্তির যুগে মোবাইল স্ক্যানার এর ব্যবহার সম্পর্কে বিস্তারিত জানবো।



মোবাইল স্ক্যানার সম্পর্কে জানুন!!!


আধুনিক সভ্যতার যুগে বৈদ্যুতিক যন্ত্রপাতির পাশাপাশি মোবাইল ডিভাইসের প্রতি আমরা দুর্বল হয়ে পড়ছি। এই মোবাইল ডিভাইসের মাধ্যমে তথ্য প্রযুক্তির যুগে আমাদের কথোপকথন বিষয়ক যোগাযোগ রক্ষা করা সহ বিভিন্ন প্রকার কার্য যেমন-ইন্টারনেট ব্যবহার, প্রয়োজনীয় অ্যাপস এর ব্যবহার, আবহাওয়ার পূর্বাভাস, তথ্য-উপাত্ত শেয়ারিং, মোবাইল ক্যামেরার মাধ্যমে ইমেজ ও ভিডিও ইত্যাদি করে থাকি। আর আমরা এর পাশাপাশি স্ক্যানার যন্ত্রের নেয় মোবাইল অ্যাপসের মাধ্যমে জরুরী স্ক্যান কার্য সম্পাদন করছি। মোবাইল স্ক্যানার অ্যাপস দ্বারা অতি সহজেই এবং দ্রুততম সময়ে স্ক্যান সংক্রান্ত কাজটি করা যায় যা যান্ত্রিক স্ক্যানার মেশিন দ্বারা সময় সাপেক্ষ। নিম্নে মোবাইল স্ক্যানার অ্যাপস বিষয়ক  কিছু প্রয়োজনীয় ধারণা প্রদান করা হলো।


মোবাইল স্ক্যানার ব্যবহারের সুবিধাঃ

১) মোবাইল স্ক্যানার যারা যান্ত্রিক স্ক্যানার মেশিনের তুলনায় অতি সহজেই স্ক্যান করা যায়। মোবাইল স্ক্যানার এর মাধ্যমে আপনি অতি দ্রুততম সময়ে পরিচ্ছন্নভাবে আপনার জরুরী কাগজ স্ক্যানপূর্বক তা সংরক্ষণ ও শেয়ারিং কার্য সমাধান করতে পারেন। 

২) মোবাইল স্ক্যানার অ্যাপসটি সাধারণত যেকোনো স্মার্ট মোবাইল বা ডিভাইসের মাধ্যমে যেমন-অ্যান্ড্রয়েড হলে প্লে স্টোর এবং আইফোনের হলে আই স্টোর থেকে ডাউনলোড পূর্বক সহজেই ব্যবহার করা যায়। 

৩) ডিভাইস স্ক্যানার এর মাধ্যমে স্ক্যানকৃত ইমেজগুলি পিডিএফ অথবা জেপিইজি ফরম্যাটে সহজেই একজন থেকে অন্যজনের কাছে শেয়ারিং বা ইমেইলিং এর মাধ্যমে পাঠানো যায়। এটি তার একটি বিশেষ দিক। যার কারণে এটি অনেক জনপ্রিয়তা পেয়েছে।

৪) মোবাইলে স্ক্যানার অ্যাপস থাকায় এটি যান্ত্রিক স্ক্যানারের মত বহন করার প্রয়োজন হয় না। তাই এটি অনেক সহজলভ্য।


মোবাইল স্ক্যানার ব্যবহার প্রণালীঃ

আপনার মোবাইল বা ডিভাইসটি যদি স্মার্টফোন হয়ে থাকে তবে গুগল প্লে স্টোর হতে বা আইওএস থেকে যেকোনো স্ক্যানার অ্যাপস ইন্সটল করে আপনি সহজেই জরুরী গুরুত্বপূর্ণ স্ক্যান সংক্রান্ত কাজ সহজেই সমাধা করে নিতে পারবেন। তবে আপনার মোবাইল বা ডিভাইসটিতে অবশ্যই ইন্টারনেট সংযোগ থাকতে হবে। অ্যান্ড্রয়েড প্লে স্টোর থেকে বিভিন্ন প্রকার স্ক্যানার অ্যাপস এর মধ্যে ক্যাম স্ক্যানার অ্যাপসটি খুবই জনপ্রিয় হয়ে উঠেছে গ্রাহকদের কাছে।


প্রিয় পাঠক, আমরা আজকের এই আর্টিকেলটির মাধ্যমে মোবাইল স্ক্যানার সম্পর্কে এবং কিভাবে স্মার্ট ফোন থেকে স্ক্যানার অ্যাপস দ্বারা অত্যন্ত সহজেই স্ক্যান সংক্রান্ত জরুরী প্রয়োজন মেটানো সম্ভব হয়। আজকের এই আর্টিকেলটির প্রথম থেকে শেষ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আলোকবর্ষ আইটির নীতিমালা মেনে কমেন্ট করুণ। প্রীতিটি কমেন্ট রিভিও করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪